জ্যোস্নার মতো মায়া-উজ্জল হাত ।।
- মো : নূরুল গনী ০৫-০৫-২০২৪

আমি পর্বতারোহী নই কিংবা সমতলে অশ্বারোহী
সুগম্য পথ জানা নেই বলে ভঙ্গুর সময়ের হাত ধরে
খুঁজছি তোমাকে -কখনো পর্বতের পাদদেশে
বিমুগ্ধ উচ্চতায় ফিরেছি অবনত মুখ । প্রান্তরের প্রান্তে
দাঁড়িয়ে অবাকলোচন ; বিশাল আকাশও নতমুখী ।

এখন যেখানে দাঁড়িয়ে নদীর এপার, ওপারে সবুজাভ ধূসর
কাঁশ বনে কেউ নেই । তোমাকেও দেখিনি হেটে যেতে
জলের উপর অনিন্দ্য, তবু স্হির হয়ে আসে জলের ঘূর্নী
জলছোঁয়া বাতাসে ভারী মূখর সন্ধ্যা । ভীরু পায়ে ফিরে আসি
বুকের ভিতর গহীন আঁধারে ডুবে যেতে যেতে
জ্যোস্নার মতো মায়া-উজ্জল হাত দুটি তোমার ধরবো বলে
হাত বাড়াই ।

অনিন্দ্য ,প্রার্থনার মতো উচ্চারনে আহবান জানাই
আকাশটাকে আরো উঁচুতে ঠেলে নেমে আসো এখানে
তোমার উজ্জল হাত দুটি ধরবো বলে যেখানে প্রতীক্ষু আমি ।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।